বাংলা সিরিয়াল

আমার চোখে পূর্ণিমা মুখার্জী এই গল্পে টিপিক্যাল খলনায়িকা নন!-উড়ান দেখে বলছেন দর্শক!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হলো উড়ান। এই ধারাবাহিকে দেখা যায় যে, ধারাবাহিকে নায়কের চরিত্রে অভিনয় করছেন প্রতীক সেন আর নায়িকার চরিত্রে অভিনয় করছেন রত্নপ্রিয়া দাস। ধারাবাহিকে মহারাজ ও পূজারিণীর গল্পের একটা খুব সুন্দর রসায়ন আছেন দুজনেই তাদের বাবাকে খুব ভালোবাসে তাদের বাবার অসম্মান কোনভাবেই সহ্য করতে পারে না।

পূজারিণী যেমন নিজে লড়াই করে ফুলের দোকান দিয়ে পরিবারের ভাই বোনকে মানুষ করার চেষ্টা করছে অন্যদিকে মহারাজ গরীব শিশুদের বিনা পয়সায় পড়ানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে।

অথচ পরিবারের মধ্যে মহারাজের সাপোর্টে থাকে একমাত্র তার বাবা এবং তার পাতানো বোন এই দুটো মানুষ ছাড়া সকলেই তার বিরুদ্ধে এমনকি তার নিজের মা পর্যন্ত! এই ধারাবাহিকে মহারাজের মা পূর্ণিমা মুখার্জির চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা বসু।

আরও পড়ুন : অষ্টমীর জন্য মনের কথাকে ৯ঃ৩০ টায় যেতে হলো আজ সেই অষ্টমীর থেকেও মনের কথার টিআরপি বেশি!বলছেন দর্শক!

সবাই বলেছিলেন ধারাবাহিকে মা ভিলেন হবে কিন্তু অঞ্জনা বসুর চরিত্রে কোথাও ভিলেনসুলভ আচরণ নেই যা আছে তা হলো সন্তানের প্রতি তীব্র অভিমান, সন্তান মানুষ করতে পারার ব্যর্থতাও সন্তানের প্রতি মনের মধ্যে থাকার রাগ,ক্ষোভ।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে
,“মা ও সন্তানের সম্পর্কটা সব কিছুর উর্দ্ধে হয়।
সেই সম্পর্কে রাগ শাসন যেমন থাকে তেমনি ভালোবাসাটাও লুকিয়ে থাকে। হ্যাঁ হয়তো কখনো কখনো ভুলবোঝাবুঝির মেঘে ভালোবাসাটা ঢাকা পরে যায় কিন্তু মার ভালোবাসা কখনো ফুরিয়ে যায় না, মেঘ কেটে গেলে সেই ভালোবাসার কিরণ রৌদ্রের থেকেও উজ্জ্বল হয়।

পূর্ণিমা মুখার্জী তার মেজ ছেলে মহারাজের প্রতি সম্পর্কটা এখন ওই ভুলবোঝাবুঝির মেঘের আড়ালে ভালোবাসা ঢাকা পরে যাওয়া অবস্থায় আছে যেদিন ভুলবোঝার মেঘ সরে বড়ো ছেলের নির্মম সত্যিটা সামনে আসবে সেদিন মাও মেজ ছেলের ভালোবাসার রোদ্র উজ্জ্বল সকাল হবে।

আমার চোখে পূর্ণিমা মুখার্জী এই গল্পে টিপিকাল খলনায়িকা নন। পূর্ণিমা মুখার্জীর মধ্যে বড়ো ছেলের প্রতি অপত্য স্নেহের কারণে আর বড়ো ছেলের নির্মম সত্যি না জানার কারণে মেজ ছেলের সাথে সম্পর্কটায় gray shades আছে ঠিকই কিন্তু মা এর ইমোশন টাও ধরা পড়েছে ওনার এক্সপ্রেশনে, সন্তানকে মেরে কোনো মা শান্তি পায় না তার মধ্যেও হতাশা কষ্ট যন্ত্রনা থাকে যেটা মহারাজকে চড় মারার পর , মহারাজের না খেয়ে চলে যাওয়া এইসব সময়ে একজন মা এর সেই ইমোশন, হতাশা সবই পূর্ণিমা মুখার্জীর চোখে মুখে এক্সপ্রেশনে ফুটে উঠেছে।”

আরও পড়ুন : “ছিঃ! অসভ্যতামো” ছেলের ঠোঁটে ঠোঁট রেখে চুমু শুভশ্রীর! ধেয়ে এল কটাক্ষের ঝড়

পূর্ণিমা মুখার্জির চরিত্রে অঞ্জনা বসুর অভিনয় দেখে গুণমুগ্ধ দর্শক বলছেন যে এই চরিত্র দেখে কখনোই তাকে ভিলেন বলে মনে হচ্ছে না বা টিপিক্যাল খল চরিত্র তাকে কখনোই বলা যায় না। ওই দর্শকের কথায়

,“যেমন মহারাজ চরিত্রটি দূর্দান্ত করছেন প্রতীক সেন তেমনি অঞ্জনাদি পূর্ণিমা মুখার্জী চরিত্রটা অনবদ্যভাবে ফুটিয়ে তুলছেন।অনেকেই যে খলনায়িকা, দুর্বৃত্তা স্ত্রীলোক বা vamp/ভিলেন বা বাজে মহিলা তকমাটা পূর্ণিমা মুখার্জীকে দিচ্ছে, তাদের এই সিনগুলো দেখা উচিত তাহলে বুঝতে পারবে পূর্ণিমা মুখার্জী এই গল্পের টিপিকাল খলনায়িকা বা দুর্বৃত্তা স্ত্রীলোক বা vamp নয়।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh